জুলুমের বিরুদ্ধে প্রতিবাদ না করে চুপ থাকাটা বোবা শয়তানের কাজ: এরদোগান

রাসূলের (সা.) একটি হাদিসের উদ্ধৃতি দিয়ে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপরজব তায়্যিব এরদোগান বলেছেন, কাশ্মীরি জনগণের দুঃখ-কষ্টের আমরাও অংশীদার। তাদের ব্যথা আমাদের ব্যথিত করে। আমেরিকায় তুর্কি কমিউনিটির উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে রোববার তিনি এসব কথা বলেন। খবর আরটিএন-এর।

মুসলিম বিশ্বের প্রভাবশালী এই নেতা বলেন, জুলুমের বিরুদ্ধে প্রতিবাদ না করে চুপ থাকাটা বোবা শয়তানের কাজ। যদি বিশ্বের সবাইও চুপ থাকে, তবুও আমরা কথা বলব। তুরস্ক সব জালেমের মোকাবেলায় মাজলুমের পক্ষে রয়েছে।

এরদোগান বলেন, গোটা ইউরোপ যখন শরণার্থীদের জন্য নিজেদের দরজা বন্ধ করে দিয়েছিল, তখন আমরা সিরিয়ানদের জন্য শুধু দেশের দরজাই নয়, হৃদয়ের দরজাও খুলে দিয়েছি। জাতিসংঘের সাধারণ সভায় অংশ নিতে শনিবার নিউইয়র্কে পৌঁছেছেন এরদোগান। ২৪ সেপ্টেম্বর সাধারণ সভার প্রথম দিনে ভাষণ দেবেন তিনি।

৩ র‌্যাব সদস্যসহ ৫ জনকে ধরে নিয়ে গেছে বিএসএফ!

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার আশাবাড়ি সীমান্ত থেকে তিন র‌্যাব সদস্য ও তাদের দুই সোর্সকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে উপজেলার আশাবাড়ি সীমান্তের ১০ নম্বর গেট এলাকা থেকে তাদের ধরে নিয়ে গেছে। ধরে নিয়ে যাওয়া র‌্যাব সদস্যরা র‌্যাব-১১ এর কুমিল্লা সিপিসি-২ এর সদস্য বলে জানা গেছে।

খবর পেয়ে র‌্যাব, বিজিবি ও পুলিশ ঘটনাস্থলে গেছে। কিন্তু এখনও এ বিষয়ে বিজিবি কিংবা র‌্যাবের আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে স্থানীয় সূত্র বলছে, সোর্সরা তিন র‌্যাব সদস্যকে নিয়ে মাদক উদ্ধার করতে সীমান্তের ২০৫৯ নম্বর পিলার সংলগ্ন একটি বাড়িতে যান। এ সময় ভুলবশত সীমান্ত অতিক্রম করায় তাদের আটক করে নিয়ে গেছে বিএসএফ।

ব্রাহ্মণপাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান আলী বলেন, স্থানীয় ও র‌্যাবের পক্ষ থেকে এ বিষয়টি জেনে ঘটনাস্থলে এসেছি, কিন্তু এখনও বিস্তারিত কিছু জানি না। কুমিল্লা জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক (ডিআইও-১) মাহবুব মোর্শেদ সাংবাদিককে বলেন, তিন র‌্যাব সদস্য ও দুই সোর্স আটক হওয়ার খবর জেনেছি।

তাদের ফিরিয়ে আনতে কিছুক্ষণের মধ্যে পতাকা বৈঠক হওয়ার কথা রয়েছে। তাদের ফিরিয়ে আনতে কিছুক্ষণের মধ্যে পতাকা বৈঠক হওয়ার কথা রয়েছে। তাদের ফিরিয়ে আনতে কিছুক্ষণের মধ্যে পতাকা বৈঠক হওয়ার কথা রয়েছে। সুত্র: জাগো নিউজ