বিশ্বের সকল মুসলমানদের রমজানের শুভেচ্ছা জানালেন বিশ্ব নেতা এরদোগান!

মুসলমানদেরকে পবিত্র রমজান মাসের শুভেচ্ছা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান। এতে তিনি তুরস্ক- মুসলিম বিশ্ব ও বিশ্ব মানবতার জন্য দোয়া করেন।

আজ রবিবার (৫ মে) নিজের টুইটার একাউন্টে এক ক্ষুদে বার্তায় রমজানের শুভেচ্ছা জানান এরদোগান

এরদোগান লিখেন, হে আল্লাহ! আমাদের নামাজ- রোজা কবুল করুন। ঈদুল ফিতরের মাধ্যমে আমাদের মাঝে ঐক্য ও সংহতি ফিরিয়ে দিন।

উল্লেখ্য, রমজান মাস মুসলমানদের জন্য অনেক গুরুত্ব ও তাৎপর্যপূর্ণ। রবিবার তুরস্ক ও মধ্য প্রাচ্যের অনেক দেশে রমজানের চাঁদ উঠেছে। আগামীকাল সোমবার থেকে তারা রোজা পালন করবে।

ফিলিস্তানিদের ছোড়া ক্ষেপণাস্ত্রের ভয়ে গোপন আশ্রয় কেন্দ্রে লুকিয়ে ছিলেন ইসরাইলি মন্ত্রী!

ফিলিস্তিনের প্রতিরোধ সংগ্রামীদের ক্ষেপণাস্ত্রের ভয়ে ইহুদিবাদী ইসরাইলের স্বরাষ্ট্রমন্ত্রী আরিয়েহ দেরয়ি আশ্রয় কেন্দ্রে লুকিয়েছিলেন। শনিবার এক টুইটার বার্তায় ওই মন্ত্রী নিজেই একটি ছবি প্রকাশ করেছেন যাতে দেখা যাচ্ছে পরিবারের সদস্যদের নিয়ে তিনি একটি ছোট্ট আশ্রয় কেন্দ্রে লুকিয়ে আছেন।

গাজা থেকে ছোড়া ক্ষেপণাস্ত্র আঘাত হানতে যাচ্ছে এমন সতর্কবার্তা পাওয়ার সঙ্গে সঙ্গে তিনি ‘বিরসেবা’ আশ্রয় কেন্দ্রে লুকিয়ে পড়েন।

ইহুদিবাদী ইসরাইল ঘোষণা করেছে, গতকাল (শনিবার) ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠন হামাস ও ইসলামি জিহাদ ইসরাইলে প্রায় দুশ’টি রকেট ছুড়েছে।

ইসরাইলি বাহিনী গত শুক্রবার থেকে ফিলিস্তিনিদের ওপর নতুন করে বিমান ও কামান হামলা শুরু করেছে। এর ফলে এক শিশুসহ অন্তত নয় ফিলিস্তিনি শহীদ ও বহু মানুষ আহত হয়েছে।

ফিলিস্তিনের স্বশাসন কর্তৃপক্ষ শনিবার রাতে এক বিবৃতিতে অবিলম্বে গাজায় হামলা বন্ধের জন্য জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়েছে।#

সুত্রঃ পার্সটুডে