প্রত্যেক মুসলিমকে ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানোর আহ্বান জর্ডান বাদশার

বিশ্বের প্রতিটি মুসলমানকে ফিলিস্তিনি ভাইদের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন জর্ডানের বাদশা দ্বিতীয় আব্দুল্লাহ। তিনি বলেন, ফিলিস্তিনি মুসলিম ভাইদের পাশে দাঁড়ানো আমাদের সবার জন্য অবশ্য কর্তব্য।

রোববার বাসমান প্যালেসে স্থানীয় ও আঞ্চলিক বিষয়ে ব্যক্তিগত রাজনীতি, অর্থনীতি ও সংবাদমাধ্যম নিয়ে ক্রাউন প্রিন্স হুসাইন বিন আবদুল্লাহর সঙ্গে বৈঠককালে তিনি এই আহবান জানান। ওয়াফা নিউজ এজেন্সির।

এসময় জর্ডান-বাদশাহ ফিলিস্তিন ইস্যুতে তার দেশের পরিস্কার ও দৃঢ় অবস্থান পুনর্ব্যক্ত করে বলেন, ফিলিস্তিনি ভাইদের প্রতি জর্ডানের সমর্থন সবসময়ই আছে। আমরা তাদের প্রাপ্য অধিকার অর্জনে পূর্ণ সহায়তা করব।

জেরুসালেমকে রাজধানী করে ১৯৬৭ সালের সীমান্তের উপরে ফিলিস্তিনিদের জন্য স্বতন্ত্র রাষ্ট্র প্রতিষ্ঠার পক্ষে আমরা। এছাড়াও, নিউ ইয়র্কে অনুষ্ঠেয় জাতিসংঘ সাধারণ পরিষদের মিটিংয়ে ফিলিস্তিনি ইস্যুতে-

জর্ডানের দৃঢ় অবস্থান নিশ্চিত করতে বেশ কয়েকজন আন্তর্জাতিক নেতা ও কর্মকর্তার সঙ্গে বৈঠক করারও আশাবাদ ব্যক্ত করেন জর্ডানের বাদশা দ্বিতীয় আব্দুল্লাহ। জর্ডানের বাদশা দ্বিতীয় আব্দুল্লাহ।

আমেরিকাকে উঁড়িয়ে দেওয়ার হু’মকি তালেবানের!

সিলেট জেলার বিশ্বনাথ উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত জামিয়া মাদানিয়া বিশ্বনাথ জামি মসজিদে এসে দুই বৌদ্ধ যুবক স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। গত শুক্রবার জুমুআ পূর্ববর্তি বয়ান শেষে-

তাদেরকে কালিমায়ে শাহাদাত পড়ান জামিয়ার শায়খুল হাদীস ও মসজিদের খতিব আল্লামা ফজলুর রহমান খান বানিয়াচঙ্গী দা.বা.। ইসলাম গ্রহণের পর এই দুই যুবকের নাম রাখা হয়েছে আব্দুর রহমান ও যুবায়ের রহমান।

তাদের সাথে এ সময় উপস্থিত ছিলেন তাদের আত্নীয় নও মুসলিম ওমর ফারুক। মুসলমান হওয়ার পর তাদের প্রথম নামাজ ছিলো জুমুআর নামাজ। তাদের ঈমান গ্রহণে মসজিদজুড়ে আনন্দঘণ পরিবেশের সৃষ্টি হয়।

কানায় কানায় পূর্ণ বিশালয়তন মসজিদের মুসল্লীদের অনেকেই আবেগাপ্লুত হন। নামাজ শেষে ঈমানী বন্ধনে আসা নতুন দুই ভাইকে বুকে জড়ানোর জান্নাতি পরিবেশ সৃষ্টি মসজিদ আঙ্গিনায়।

জামিয়ার প্রিন্সিপাল ও মসজিদের মোতাওয়াল্লী মাওলানা শিব্বীর আহমদ বিশ্বনাথী দা.বা.তাদের ঈমান গ্রহণে আনন্দিত হয়ে হেদায়াত দাতা মহান আল্লাহর শুকরিয়া জানান।

নও মুসলিম ভাইয়েরা সকলের কাছে দোয়ার আহ্বান করেছেন, আল্লাহ তাদের ঈমান, জান,মালের হেফাজত করুন। আল্লাহ তাদের ঈমান, জান,মালের হেফাজত করুন। সুত্র: চলমান২৪