ফিলিস্তিনিদের ওপর হা’মলার বিরুদ্ধে পাকিস্তানের প্রতি’বাদ!

ফিলিস্তিনিদের ওপর বর্বরোচিত হা’মলা ও হ’ত্যার ঘটনায় ইসরাইলি সামরিক বাহিনীর প্রতি নিন্দা জানিয়েছে পাকিস্তান। শুক্রবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ নিন্দা জানানো হয়। এতে বলা হয়, আর্ন্তজাতিক সম্প্রদায়ের দায়িত্ব এ আমলযোগ্য আগ্রাসনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া, যেখানে তারা আর্ন্তজাতিক আইন ও আর্ন্তজাতিক মানবিক আইন লংঘন করছে।

বিবৃতিতে আরও বলা হয়, পাকিস্তান বিশ্বাস করে ফিলিস্তিনি ইস্যু স্থায়ী সমাধান আন্তর্জাতিকভাবে স্বীকৃত প্যারামিটারের ভিত্তিতে, ১৯৬৭ সালের আগের সীমান্ত ও আল-কুদস আল শরিফকে ফিলিস্তিনের রাজধানী হিসেবে একটি কার্যকর, স্বতন্ত্র এবং স্বচ্ছল রাষ্ট্র প্রতিষ্ঠায় নিহিত।

ইসরাইলের মঙ্গলবারের বিমান হা’মলার মধ্য দিয়ে উত্তেজনা বাড়তে থাকে। ওই হা’মলায় ফিলিস্তিনি ইসলামিক জি’হাদ গ্রুপের সিনিয়র কমান্ডার আবু আল-আতা ও তার স্ত্রী নি’হত হন। এরপর ইসরাইল ও ফিলিস্তিনিদের দুইদিনের যু’দ্ধে ৩৪ ফিলিস্তিনি নি’হত হন। নি’হতদের মধ্যে আট শিশু ও তিনজন নারী ছিলেন। এ ছাড়া ইসরাইলি হা’মলায় ১১১ জন গুরুতর আ’হত হন। আ’হতদের মধ্যে বেশিরভাগ শিশু ও নারী রয়েছেন।

হযরত মুহাম্মদ (সাঃ) পৃথিবীর সর্বকালের সেরা মানব: রানী মুখার্জি

সর্বকালের সেরা মানব- রানী মুখার্জি ভারতীয় চলচিত্রে এক সময় বলিউড কাঁপানো অভিনেত্রী। সভাবসূলভ ভাল আচরণের কারণে তিনি ভারতের জনপ্রিয় অভিনেত্রী হিসেবে পরিচিতি লাভ করেছেন। সাতটি ফিল্মফেয়ার পুরস্কার সহ তিনি বিভিন্ন পুরস্কার লাভ করেছেন।

তিনি হিন্দু ধর্মাবলম্বী হলেও হযরত মুহাম্মদ (সাঃ) কে দুনিয়ার সর্বকালের সেরা মানব বলে টুইট করলেন যা নিয়ে অনলাইন মাধ্যমে শেয়ারিং এর ধুম পড়েছে! টুইটটির জন্য ইস’লাম ধর্ম অনুসারীরা অবশ্য রানীকে ধন্যবাদ জানাচ্ছেন। রানী মুখার্জি সম্রাট পরিবারে মার্চ ২১, ১৯৭৮ সালে জন্মগ্রহণ করলেও সেখানে তিনি জীবন-জীবিকার জন্য চলচ্চিত্রকে বেছে নেয়ার বিষয়ে উচ্চাভিলাষী ছিলেন না।

যদিও, ছেলেবেলায়ই তিনি বাবার পরিচালিত বাংলা ভাষার চলচ্চিত্র বিয়ের ফুল (১৯৯৬) চলচ্চিত্রে সহ-চরিত্রে অ’ভিনয়ের মধ্য দিয়ে এবং পরবর্তীতে তার মায়ের সনির্বন্ধ অনুরোধে রাজা কি আয়েগি বারাত (১৯৯৭) সামাজিক নাট্য চলচ্চিত্রে মূখ্য ভূমিকায় অভিনয় করেন।

এরপর নিয়মিত হিসেবে কর্মজীবন শুরু করেন কুছ কুছ হোতা হ্যায় (১৯৯৮) চলচ্চিত্রে শাহরুখ খানের বিপরীতে একটি সহযোগী চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে। তার কর্মজীবনের এই প্রাথমিক সাফল্যের পর, পরবর্তী তিন বছরের জন্য তার চলচ্চিত্র বক্স অফিসে দুর্বল অবস্থানে ছিল। যশ রাজ ফিল্মসের সাথিয়া (২০০২) নাট্য চলচ্চিত্রে অভিনয়ের পর তার কর্মজীবনের সাফল্য আসে।

পিতা রাম মুখোপাধ্যায় একজন অবসরপ্রাপ্ত পরিচালক। তার মা কৃষ্ণা চলচ্চিত্রে গান গাইতেন। তার ভাই রাজা মুখোপাধ্যায় একজন চিত্র প্রযোজক। তার মাসি হলেন প্রখ্যাত চিত্রনায়িকা দেবশ্রী রায়। বলিউড তারকা অভিনেত্রী কাজল তার সম্পর্কিত বোন। তিনি বিখ্যাত পরিচালক প্রযোজক যশ চোপড়া এর বড় ছেলে পরিচালক ও প্রযোজক আদিত্য চোপড়াকে বিয়ে করেন।