আমি কোনদিন ইমরানের খানের মতো সৎ-সত্যবাদী ও দ্বীন দরদী প্রধানমন্ত্রী দেখিনি: তারিক জামিল

ইমরান খানের জন্য দোয়া চাইলেন দেশটির শীর্স্থানীয় আলেম ও পাক তাবলিগ জামাতের মুরুব্বি মাওলানা তারিক জামিল। গত ১ অক্টোবর (মঙ্গলবার) কানাডার ভ্যানকুভারে প্রবাসীদের আয়োজনে একটি সেমিনারে বক্তৃকালে তিনি বলেন, আল্লাহ আমাদের একজন ভালো নেতা উপহার দিয়েছেন।

আপনারা ইমরান খানের জন্য দোয়া করুন। মাওলানা তারিক জামিল বলেন, তার সঙ্গে (ইমরান খান) আমার অনেক ভালো সম্পর্ক। তার মতো সৎ-সত্যবাদী এবং অন্তরে দীনের দরদ রাখনেওয়ালা প্রধানমন্ত্রী আমি কোনদিন দেখিনি। প্রসঙ্গত, ভারত অধিকৃত কাশ্মীরে মানবিক সংকট ও

সেখানকার নাগরিকদের অবরুদ্ধ জীবনযাপনের বিষয়টি জাতিসংঘে উপস্থাপন করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তার বক্তব্য নিয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন পাকিস্তানের শীর্স্থস্থানীয় ওরামায়ে কেরাম। ধর্মীয় মহলেও তিনি ব্যাপকভাবে প্রশংসিত হচ্ছেন।

শুক্রবার জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে দেয়া ভাষণে পাক প্রধানমন্ত্রী কা’শ্মীর ইস্যুটি বিশ্ব নেতাদের সামনে গুরুত্বের সঙ্গে তুলে ধরেন। প্রায় ৫০ মিনিটের দীর্ঘ ভাষণে পাকিস্তানের প্রধানমন্ত্রী ফিলিস্তিন-ইসলায়েলে বৈ’রি সম্পর্ক, বিশ্বব্যাপী মুসলিম নি’র্যাতন ও ইসলাম ও মুসলিমদের বিরুদ্ধে

চলমান প্রো’পাগান্ডা ও ইসলামফো’বিয়ার বি’রুদ্ধে সো’চ্চার আওয়াজ তুলেছেন। জাতিসংঘে ইমরান খানের ভাষণের পর ২৪ ঘন্টার মধ্যেই কা’শ্মীরের পরি’স্তিতি পাল্টে যায়। রাজপথে নেমে আসে মজলুম কা’শ্মিরীরা।

ভারতীয় সেনার লাশ হস্তান্তর করল পাকিস্তান

ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) এক সেনার লাশ হস্তান্তর করেছে পাকিস্তান। মঙ্গলবার ভারতীয় কর্তৃপক্ষের কাছে এই লাশ হস্তান্তর করা হয়। পাকিস্তানি গণমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, বিএসএফের কাছে এক সেনা সদস্যের লাশ তুলে দিয়েছে পাকিস্তানের সীমান্তরক্ষী বাহিনী পাকিস্তান রেঞ্জার্স।

মঙ্গলবার পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এমনটিই জানানো হয়। সেনাবাহিনীর মিডিয়া সেলের তথ্যানুযায়ী, বিএসএফের উপপরিদর্শক পরিতোষ মণ্ডল জম্মু-কাশ্মীর থেকে ভারত-পাকিস্তানের মধ্যকার সীমান্ত অতিক্রমের চেষ্টা করছিল।

এ সময় তার ওপর গুলি চালায় পাকিস্তানি সেনারা। এতে তিনি নিহত হন। পরিতোষ মণ্ডলের লাশ পাকিস্তানের অংশে পড়ায় সেটি নিতে পারেনি ভারত। তবে তারা পাকিস্তান কর্তৃপক্ষের কাছে লাশটি খোঁজার অনুরোধ জানায়। অবশেষে পাকিস্তান রেঞ্জার্স সেটি খুঁজে বের করে উদ্ধারের পর ভারতের কাছে হস্তান্তর করে।