ইমরান খানকে ধন্যবাদ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফোন করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বুধবার বিকেলে ইমরান খান প্রধানমন্ত্রীকে ফোন করেন। শেখ হাসিনার চোখের বর্তমান অবস্থার খোঁজ-খবর নেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম। চিকিৎসার খোঁজ-খবর নেওয়ার জন্য পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সুত্র: ইনকিলাব

এবার ঘানায় ও ইসলাম গ্রহনের হিড়িক; একসঙ্গে ইসলাম গ্রহণ করলেন ৪৭৩ জন

এক সঙ্গে ৪৭৩ জন ইসলাম গ্রহণ করেছেন পশ্চিম আফ্রিকার দেশ ঘানায়। নওমুসলিমরা সবাই দেশটির উত্তর-পূর্বাঞ্চলের নালরাগু প্রদেশের ইয়াবালা গ্রামের বাসিন্দা। আফ্রিকার ‘রেসালাতে তাওসিয়া’ ইন্সটিটিউটের সদস্যদের দাওয়াত ও তাবলিগের ফলে ইয়াবালা গ্রামের এ লোকেরা ইসলাম গ্রহণ করেন।

ঘানার এ ইয়াবালা গ্রামের মোট বাসিন্দার সংখ্যা ১২০০। এদের মধ্যে আগে ৩২০ জন ইসলাম গ্রহণ করেছিলেন। আর এ দফায় ইসলাম গ্রহণ করলেন ৪৭৩ জন। সে হিসেবে ৭৯৩ জন ইসলাম গ্রহণ করেছেন। আফ্রিকার দেশগুলোতে ‘রেসালাতে তাওসিয়া’ ইন্সটিটিউট ইসলামের প্রচার-প্রসারে নিরলস কাজ করে যাচ্ছে।

তাদের দাওয়াত ও তাবলিগের মেহনতেই ইসলামের সুমহান আদর্শে উজ্জীবিত হয়ে দলে দলে মানুষ ইসলাম গ্রহণ করছেন। দাওয়াত ও তাবলিগের ধারক সংগঠন ‘রেসালাতে তাওসিয়া’ ইন্সটিটিউট। এ ইন্সটিটিউটে ইসলামের প্রচার-প্রসারে নিয়মিত ধর্মীয় শিক্ষার ক্লাসের আয়োজন করে চলেছেন সংগঠনটি।

নও মুসলিম অধ্যুষিত ইয়াবালা গ্রামের এখনো কোনো মসজিদ নির্মাণ হয়নি। নেই কোনো পুরনো মসজিদও। নও মুসলিমদের উদ্যোগেই মসজিদ নির্মাণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে মসজিদ নির্মাণে মুসলমানরা আর্থিকভাবে সহায়তাও করেছেন। আর্থিকভাবে সহায়তাও করেছেন।