শ্রীলংকার এই গভীর সংকটে পাকিস্তান তাদের পাশে আছে: ইমরান খান

শ্রীলংকার নৃশংস হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। রোববার স্থানীয় সময় দুপুর ১২টা ৫৬ মিনিটে তার অফিসিয়াল টুইটার পেজে এক বিবৃতিতে এ নিন্দা জানান।

টুইট বার্তায় বিবৃতিতে ইমরান খান বলেন, ‘ইস্টার সানডেতে সন্ত্রাসী হামলায় শ্রীলংকায় যে পৈশাচিক হামলা হয়েছে আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি। এ হামলায় অনেক প্রাণহানি হয়েছে। শতাধিক মানুষ আহত হযেছেন। শ্রীলংকার ভাইদের প্রতি আমার গভীর সহানুভূতি জানাই। শ্রীলংকার এই গভীর সংকটে পাকিস্তান তাদের পাশে আছে।’

প্রসঙ্গত, শ্রীলংকার রাজধানী কলম্বোসহ অন্যান্য এলাকার তিনটি গির্জা ও তিনটি বিলাসবহুল হোটেলে কয়েক দফা বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ১৮৯ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে অন্তত ৩৫ জন বিদেশি নাগরিক রয়েছেন বলে বার্তা সংস্থা এএফপি ও ডেইলি মিররের খবরে বলা হয়েছে।

রোববার স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। দেশটির ক্যাথলিক গির্জায় তিনটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এছাড়া কলম্বোর মূল কেন্দ্রে অবস্থিত তিনটি বিলাসবহুল হোটেল সিন্নামন গ্রান্ড, কিংসবুরি ও শ্যাংরি লা হোটের তিনটি বিস্ফোরণ ঘটে।

তবে হামলার ধরন নিয়ে এখন পর্যন্ত পরিষ্কার ধারনা পাওয়া যায়নি। প্রথম বিস্ফোরণটি ঘটে রাজধানীর একটি গির্জায়। প্রায় আধঘণ্টা পরে পরবর্তী হামলাগুলো ঘটে