ফিলিস্তিনের গাজা থেকে প্রতিদিন ১,০০০ ক্ষেপণাস্ত্র ছুটে আসার আতঙ্কে ইসরাইল

ফিলিস্তিনের গাজা উপত্যকা থেকে প্রতিদিন ১০০০ ক্ষেপণাস্ত্র ছুটে আসতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে ইসরাইল।সোমবার এ খবর জানিয়েছে ইরানি সংবাদ মাধ্যম পার্সট্যুডে। ইসরাইলি ওয়েব সাইট ‘ওয়ালা’ জানিয়েছে,ইসরাইল কর্মকর্তাদের আশঙ্কা অবরুদ্ধ গাজা থেকে প্রতিদিন ইসরাইলের দিকে এক হাজার ক্ষেপণাস্ত্র ছুটে আসতে পারে।

শুধু তাই নয় ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলো ক্ষেপণাস্ত্র শক্তির দিক থেকে লেবাননের হিজবুল্লাহর পর্যায়ে পৌঁছে যাচ্ছে ধারণা তাদের। ইসরাইলি সেনাবাহিনীরি একজন শীর্ষ কর্মকর্তা মেজর জেনারেল হেরযি হালেভি আশঙ্ক প্রকাশ করে বলেছেন,

ফিলিস্তিনের সাথে নতুন কোনো যুদ্ধ শুরু হলে গাজার হামাস ও ইসলামি জিহাদের পক্ষ থেকে প্রতিদিন এক হাজার ক্ষেপণাস্ত্র তাদের দিকে ছুটে আসবে।এছাড়া গাজা থেকে ট্যাংক বিধ্বংসী ক্ষেপণাস্ত্র, ড্রোনও আসতে পারে।

ইতালিতে মসজিদ বন্ধের প্রতিবাদে মাঠে জুমার নামাজ আদায় প্রবাসী বাংলাদেশি

মুসল্লীদের রোমে মসজিদ বন্ধের প্রতিবাদে খোলা মাঠে জুমার নামাজ। ইতালির রোমে মসজিদ বন্ধের প্রতিবাদে খোলা মাঠে জুমার নামাজ আদায় করে প্রতিবাদ জানিয়েছে প্রবাসী বাংলাদেশি মুসল্লিরা।

মসজিদ এ রোম সম্প্রতি নানা অজুহাতে বন্ধ করে দেয় রোম মহানগরীর পুলিশ। এরই প্রতিবাদে রোমের লার্গো প্রেনেসতিনায় শুক্রবার (১০ মে) খোলা মাঠে জুমার নামাজ আদায় করেন মুসল্লিরা।

বাংলাদেশ সমিতি ইতালি ও ধুমকেতু সোস্যাল অর্গানাইজেশনের সার্বিক সহযোগিতায় এ প্রতিবাদী নামাজ আয়োজন করা হয়। এ সময় মুসল্লিরা বলেন, অতিসত্বর যদি মসজিদ খুলে না দেওয়া হয় তাহলে আমরা বৃহৎ আন্দোলনে যাব।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতি ইতালির সভাপতি হাসানুজ্জামান, সাবেক সভাপতি নুরে আলম সিদ্দিকী বাচ্চু, সাধারণ সম্পাদক আবুল কালাম সায়মন, মসজিদ এ রোমার খতিব মাওলানা মিজানুর রহমানসহ আরো অনেকে।