মালেশিয়ায় পোষাক কারখানায় থেকে কোম্পানির প্রচারের জন্য বিনামূল্যে ১০ হাজার হিজাব বিতরণ!

মালয়েশিয়ার একটি পোশাক উৎপাদনকারী প্রতিষ্ঠান তাদের উদ্বোধন উপলক্ষে মুসলিম নারীদের মাঝে বিনামূল্যে দশ হাজার হিজাব বিতরণের উদ্যোগ নিয়েছে। এই পোশাক উপৎপাদনকারী প্রতিষ্ঠানটি বিশেষায়িত স্কার্ফ ও হিজাব উৎপাদনের লক্ষে প্রতিষ্ঠিতি।

ইফফা হিজাব (Iffah Hijab) নামের ওই কোম্পানি ১৪ অক্টোবর থেকে বিশেষ ধরনের স্কার্ফ ও হিজাব বাজারে ছাড়বে। তাই কোম্পানির প্রচারের জন্য এমন উদ্যোগ নেওয়া হয়েছে। সম্পূর্ণ স্বাস্থ্যবান্ধব এসব হিজাব বানানোর জন্য বিশ্বের বিভিন্ন দেশ থেকে খাঁটি ও উজ্জ্বল রেশম সুতা আমদানি করেছে কোম্পানিটি।

খুব অল্পদামে ভিন্ন ধরনের নকশাসমৃদ্ধ সব বয়সীদের জন্য উপযোগী স্কার্ফগুলো বাজারে ছাড়া হবে। এই স্কার্ফগুলো হালকা নীল থেকে শুরু করে গোলাপিসহ বিভিন্ন রংয়ের হবে। উন্নতমানের সিল্ক দিয়ে তৈরি এসব স্কার্ফ আলোর নিচে খুব উজ্জ্বল দেখাবে।

আর দিনের আলোতে এটা রোদের প্রখরতা কমাতে সাহায্য করবে। ফলে হিজাব ব্যবহারকারীর চেহারা থাকবে কোমল। গরমে হিজাব পরিধানকারীর চামড়া জ্বালা করবে না এবং চুল থাকবে জটমুক্ত। সূত্র: মালয় মেইল

জুলুমের বিরুদ্ধে প্রতিবাদ না করে চুপ থাকাটা বোবা শয়তানের কাজ: এরদোগান

রাসূলের (সা.) একটি হাদিসের উদ্ধৃতি দিয়ে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপরজব তায়্যিব এরদোগান বলেছেন, কাশ্মীরি জনগণের দুঃখ-কষ্টের আমরাও অংশীদার। তাদের ব্যথা আমাদের ব্যথিত করে। আমেরিকায় তুর্কি কমিউনিটির উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে রোববার তিনি এসব কথা বলেন। খবর আরটিএন-এর।

মুসলিম বিশ্বের প্রভাবশালী এই নেতা বলেন, জুলুমের বিরুদ্ধে প্রতিবাদ না করে চুপ থাকাটা বোবা শয়তানের কাজ। যদি বিশ্বের সবাইও চুপ থাকে, তবুও আমরা কথা বলব। তুরস্ক সব জালেমের মোকাবেলায় মাজলুমের পক্ষে রয়েছে।

এরদোগান বলেন, গোটা ইউরোপ যখন শরণার্থীদের জন্য নিজেদের দরজা বন্ধ করে দিয়েছিল, তখন আমরা সিরিয়ানদের জন্য শুধু দেশের দরজাই নয়, হৃদয়ের দরজাও খুলে দিয়েছি। জাতিসংঘের সাধারণ সভায় অংশ নিতে শনিবার নিউইয়র্কে পৌঁছেছেন এরদোগান। ২৪ সেপ্টেম্বর সাধারণ সভার প্রথম দিনে ভাষণ দেবেন তিনি।