সালাম দিয়ে রমজানের শুভেচ্ছা জানালেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো!

আরবি বর্ষপঞ্জি অনুসারে মাহে রমজান শুরু হওয়ার পর কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এক ভিডিও বার্তায় সালাম দিয়ে মুসলিমদের পবিত্র রমজানের শুভেচ্ছা জানিয়েছেন।

আগামীকাল (৭ মে) মঙ্গলবার থেকে বাংলাদেশে রোজা শুরু। সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোয় সোমবার থেকেই পবিত্র রমজান শুরু হয়েছে।

জাস্টিন ট্রুডো ভিডিও বার্তায় বলেন, আসসালামু আলাইকুম। আজ কানাডা ও গোটা বিশ্বের মুসলিমদের জন্য রমজান মাস শুরু হয়েছে। পরিবাব ও স্বজনরা একসঙ্গে প্রার্থনা করবেন। দিনে রোজা রাখবেন। আর ইফতার করার মাধ্যমে সন্ধ্যায় তাদের সিয়াম সাধনা শেষ হবে।

রমজানের মহত্ব নিয়ে তিনি বলেন, রমজান মুসলিমদের হৃদয়ে ধারণ করা মূল্যবোধকে সম্মান করে। এটা আমাদেরকে অন্যদের প্রতি উদার হতে শেখায় এবং এই মাসে আমরা নিজের প্রয়োজনের আগে অন্যের প্রয়োজনকে বেশি গুরুত্ব দেই, যার রেশ থাকে গোটা বছরজুড়ে।

জাস্টিন ট্রুডো আরও বলেন, আমরা সবসময় একসঙ্গে ইসলাম বিদ্বেষ ও ঘৃণার বিরুদ্ধে দাঁড়াবো। আর এই কাজের মাধ্যমে আমরা প্রতিটি ধর্মের মুক্তমনা বৈশিষ্ট, বিচিত্রতা, ধর্মীয় স্বাধীনতা নিশ্চিত করবো।

জাস্টিন ট্রুডো সবাইকে রমজানের শুভেচ্ছা জানিয়ে বলেন, আমার পরিবার, সোফি (তার স্ত্রী) এবং আমি আশা করি, প্রত্যেকেই যেন শান্তিপূর্ণ ও পবিত্রতার সঙ্গে রমজান মাস উদযাপন করতে পারে। রমজান মোবারক।