অবশেষে লাদাখের সংঘর্ষ নিয়ে সিনেমা বানানোর ঘোষণা দিলেন ভারতীয় প্রযোজক অজয়

লাদাখের গালোয়ান উপত্যকায় ভারত ও চীনা সৈন্যের সংঘর্ষ নিয়ে পূর্ণদৈর্ঘ্য সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছেন বলিউডের অভিনেতা-প্রযোজক অজয় দেবগণ।

ভারতীয় গণমাধ্যম টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি লাদাখে ঘটে যাওয়া ভারত ও চীনের সৈনিকদের সংঘর্ষ নিয়ে বলিউডে সিনেমা তৈরী হচ্ছে। নাম ঠিক না হওয়া এই সিনেমাটি প্রযোজনা করার সিদ্ধান্ত নিয়েছে অজয় দেবগণ ফিল্মস এবং সিলেক্ট মিডিয়া হোল্ডিংস।

যুদ্ধভিত্তিক এই সিনেমাতে অজয় অভিনয় করবেন কিনা সে বিষয়ে কিছু জানা যায়নি। এমনকি কবে নাগাদ সিনেমার শুটিং শুরু হবে সে ব্যাপারেও খোলাসা করেননি চলচ্চিত্রের সঙ্গে যুক্ত কেউই। তবে সিনেমাতে কারা কাজ করবেন সেটি নিয়ে চলছে আলোচনা। শোনা যাচ্ছে, সবকিছু ঠিক থাকলে শিগগিরই সিনেমা ও শিল্পীদের নাম ঘোষণা করবে অজয়ের সংস্থা।

এদিকে সিনেমা নির্মাণের বিষয়টি নিশ্চিত করে ট্রেড অ্যানালিসিস্ট তরুণ আদর্শ টুইটারে লিখেছেন, ‘এটা সত্যি যে, গালোয়ান উপত্যকায় ভারতীয় ২০ জন সেনা নিহতের ঘটনা অবলম্বনে অজয় দেবগন সিনেমা বানাতে যাচ্ছেন। তবে কোনো শিল্পীই এখনও চূড়ান্ত হয়নি। শুধু তাই নয়, সিনেমার নামও এখনও পর্যন্ত ঠিক হয়নি।’

প্রসঙ্গত, অজয় দেবগণকে সবশেষ দেখা গেছে ‘তানহাজি’ সিনেমায়। এতে তার বিপরীতে ছিলেন কাজল ও সাইফ আলী খান। এছাড়া তার আসন্ন ‘ভূজ: দ্য প্রাইড অফ ইন্ডিয়া’ সিনেমাটি স্ট্রিমিং প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পেতে যাচ্ছে

ইসরাইল পশ্চিম তীর দখল করলে তৃতীয় ইন্তিফাদা শুরু করব: ফিলিস্তিন

ইহুদিবাদী ইসরাইল অধিকৃত জর্দান নদীর পশ্চিম তীর দখলে নেয়ার পরিকল্পনা বাস্তবায়ন করলে ফিলিস্তিনি জনগণ তৃতীয় ইন্তিফাদা গণআন্দোলন শুরু করবে বলে হুঁশিয়ারি দিয়েছেন স্বশাসন কর্তৃপক্ষের প্রেসিডেন্টের উপদেষ্টা নাবিল শাস।

ফাতাহ আন্দোলনের শীর্ষস্থানীয় নেতা ও মাহমুদ আব্বাসের উপদেষ্টা নাবিল শাস শনিবার এক বক্তব্যে বলেন, আমরা সব ধরনের ব্যবস্থা নেয়ার পথ খোলা রেখেছি। পশ্চিম তীরকে ইসরাইলের সঙ্গে সংযুক্ত করে নিলে ফিলিস্তিনিরা ‘ইন্তিফাদা’ গণআন্দোলন গড়ে তোলার সিদ্ধান্ত নিয়েছে বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

জর্দান নদীর পশ্চিম তীরে ফিলিস্তিনি ভূখণ্ডে এভাবেই গড়ে তোলা হয়েছে অবৈধ ইহুদি বসতি নাবিল শাস বলেন, বর্তমান পরিস্থিতিতে আরব দেশগুলোর উচিত ফিলিস্তিনের প্রতি সমর্থন ব্যক্ত করা।

আমেরিকার পৃষ্ঠপোষকতায় ইহুদিবাদী ইসরাইল পশ্চিম তীরের ৩০ শতাংশ ভূমি নিজের অন্তর্গত করে নেবে বলে একটি পরিকল্পনা চূড়ান্ত করেছে। গত ১ জুলাই এ পরিকল্পনা বাস্তবায়ন করার কথা ছিল; কিন্তু আন্তর্জাতিক সমাজের তীব্র বিরোধিতার কারণে পরিকল্পনাটি বাস্তবায়নের কাজ পিছিয়ে দিয়েছে তেল আবিব।#