আগামীকাল আবু জেহেলের ন্যায় এক অত্যাচারীর শাসকের পরাজয় উপভোগ করবো।

অল ইন্ডিয়া ইত্তিহাদুল মুসলিমিনের সুপ্রিমো ও হায়দ্রাবাদের বিদায়ী সাংসদ ব্যারিস্টার আসাদ‌উদ্দিন ওয়াইসি ট্যুইট করে জানিয়েছেন “ইনশাআল্লাহ আগামীকাল (১৭ই রমজান) আমরা আবু জেহেলের ন্যায় এক অপশক্তির পরাজয় উপভোগ করবো”।

যার অর্থ হলো আগামীকাল ২৩ মে লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হবে। আর তাতেই পরাজিত হবে এনডিএ সরকার। দেশের প্রধান সারির নিউজ চ্যানেলের বুথ ফেরত সমীক্ষায় বিজেপি পরিচালিত এন‌ডিএ পুনরায় ক্ষমতায় আসার পূর্বাভাস দিয়েছে।

কিন্তু সমস্ত বিরোধী দলগুলো এই সমীক্ষা মানতে নারাজ। ইতিপূর্বে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই সমীক্ষাকে ‘গসিপ’ বলে উড়িয়ে দিয়েছেন।

এই সমীক্ষায় তেলেঙ্গানায় টিআর‌এস ১৪-১৬ টা আসন পেতে পারে। বিশেষ করে এই সমীক্ষায় আসাদ‌উদ্দিন ওয়াইসিকে সম্ভাব্য বিজয়ী হিসাবে উল্লেখ করেছে অধিকাংশ সংবাদমাধ্যম

যুক্তরাষ্ট্রের সঙ্গে উত্তেজনা থাকলেও যুদ্ধ হবে না: আয়াতুল্লাহ খামেনি

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আল খামেনি যুক্তরাষ্ট্র ও তার দেশের মধ্যে যুদ্ধের আশঙ্কা নাকচ করে দিয়ে বলেছেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে তার দেশের উত্তেজনা আছে। তবে উত্তেজনা থাকলেও যুদ্ধ হবে না।

মঙ্গলবার সন্ধ্যায় ইরানের প্রেসিডেন্ট, পার্লামেন্ট স্পিকার, বিচার বিভাগের প্রধান, তিন বাহিনীর প্রধান, বিপ্লবী গার্ড বাহিনীর প্রধান, সংসদ সদস্যসহ রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের নীতিনির্ধারণী কর্মকর্তাদের এক সমাবেশে ভাষণ দিতে গিয়ে তিনি এ কথা বলেন।

খবর তেহরান টাইমসের। ইরানের সর্বোচ্চ নেতা বলেন, আমেরিকার সঙ্গে ইরানের যে সংঘাত তা সামরিক পর্যায়ে যাবে না। আসলে এখানে যুদ্ধের কোনো সম্ভাবনাই নেই। তিনি বলেন, আমেরিকা যদি কোনো ধরনের সংঘাতে যায়, তবে সেই সংঘাত মোকাবেলায় ইরানি জনগণ প্রতিরোধ গড়ে তোলার সিদ্ধান্ত নিয়েছে।

আর এই সংঘাতে শেষ পর্যন্ত আমেরিকা পিছু হটতে বাধ্য হবে। দুই দেশের মধ্যে চলমান উত্তেজনাকে ‘আকাঙ্ক্ষার সংঘাত’ উল্লেখ করে ইরানের সর্বোচ্চ নেতা বলেন, দুই দেশের মধ্যে উত্তেজনা রয়েছে। তবে এ উত্তেজনায় কোনো যুদ্ধের জন্য নয়।

আর যদি কোনো যুদ্ধ বাধেও তবে শেষ পর্যন্ত ইরান বিজয়ীর বেশে উন্নত শির নিয়ে বেরিয়ে আসবে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আলোচনা প্রস্তাবের বিষয়ে তিনি বলেন, আমেরিকায় এখন যে সরকার ক্ষমতায় আছে তার সঙ্গে আলোচনায় বসা বিষপানের সমতুল্য।

তারা চায় আমরা আমাদের ক্ষেপণাস্ত্রের পাল্লা কমিয়ে ফেলি। আর এর পর তারা আমাদের ওপর হামলা করলে আমরা যাতে তাদের পাল্টা জবাব দিতে না পারি। কেউ বোকার স্বর্গে বাস করলে নিজের শক্তিমত্তার উৎস নিয়ে এমন আলোচনায় বসে, বলেন তিনি।