গুগলের ভুলে রাস্তা হারিয়ে বরফে জমে তরুণের মৃত্যু

গন্থব্য স্থলে পৌঁছানোর রাস্তা না চিনলে গুগল ম্যাপের সাহায্য নিয়ে থাকি আমরা। অধিকাংশ ক্ষেত্রেই একেবারে যথাস্থানে পৌঁছে যাওয়া যায়। কিন্তু অচেনা জায়গায় গুগল ম্যাপের সাহায্য নিয়ে রাস্তা চিনতে গিয়ে বিপদে পড়ার ঘটনাও নেহাতই কম নয়।

গুগল ম্যাপের পথ নির্দেশ মেনে এমন জায়গায় পৌঁছে গিয়েছে যেখান থেকে ফিরে আসা আর সম্ভব নয়। ম্যাপ দেখে গাড়ি চালানোর সময় পাহাড়ের রাস্তা থেকে খাদে পড়ে যাওয়ার ঘটনাও ঘটেছে। ঘটনাটি ঘটছে রাশিয়ায়।

এবার এই গুগল ম্যাপের ওপর বিশ্বাস করায় মর্মান্তিক ঘটনা ঘটেছে রাশিয়ায়। অবরুদ্ধ জায়গায় গাড়ি নিয়ে পৌঁছে গেছে ১৮ বছরের দুই তরুণ। যেখান থেকে গাড়ি ঘুড়িয়ে ফেরত আসতে পারেনি।
রাশিয়ায় এখন বরফ পড়ছে। যার জেরে বন্ধ রয়েছে বহু রাস্তাঘাট। ম্যাপের সাহায্যে পৌঁছে সেরকমই এক রাস্তায় আটকে যায় তারা। বরফের কারণে বের হতে পারে না গাড়ির ভেতর থেকে। বাইরে তখন তাপমাত্রা মাইনাস ৫০ ডিগ্রি। পৃথিবীরও ওই শীতলতম প্রান্তে কার্যত কিছু করতে না পেরে অসহায় হয়ে বসে থাকে তারা।

গাড়ির হিটারও চলে না বেশিক্ষণ। গাড়ির ভিতরে বসে বসে ফ্রস্ট বাইটে আক্রান্ত হয়ে প্রাণ হারায় এক তরুণ। অন্যজনকেও আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করা হয়।
সূত্র: নিউজ১৮