সমস্ত শয়তানি কার্যক্রমের উৎস হচ্ছে ইসরাইল-আমেরিকা: হুথি আনসারুল্লাহ

ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলনের প্রধান আব্দুল মালিক আল-হুথি বলেছেন, আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইল হচ্ছে সমস্ত শয়তানি কাজকর্মের মূল উৎস। বিশ্বব্যাপী আগ্রাসী ও ষড়যন্ত্রমূলক নীতি বাস্তবায়নের ক্ষেত্রে ইসরাইল এবং আমেরিকার অনুসৃত নীতির কঠোর সমালোচনা করেন তিনি।

গতকাল (সোমবার) ইয়েমেনের রাজধানী সানা থেকে টেলিভিশনে দেয়া এক ভাষণে আব্দুল মালিক আল-হুথি এসব কথা বলেন। তিনি স্পষ্ট করে বলেন, “আমেরিকা এবং ইসরাইলি নীতির কারণেই বিশ্বব্যাপী নানা ধরনের সংকট তৈরি হয়েছে। আমরা এসমস্ত শয়তানি কাজকর্ম এবং আগ্রাসনের মূল উৎসের বিরুদ্ধে লড়াই করছি যাতে আমাদের দেশে শান্তি প্রতিষ্ঠা করা যায়।”

ইয়েমেনের নাসেবক সাবেক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদি
আব্দুল মালিক আল-হুথি আরো বলেন, ইয়েমেনি জনগণের মধ্যে আমেরিকা বিভাজনের বীজ বপন করতে চায় যাতে দেশটিতে সাম্প্রদায়িক সংঘাত বাধানো যায়।

আনসারুল্লাহ প্রধান বলেন, মার্কিন নেতারা অনেক আগেই ইয়েমেনের ওপর নজর ফেলেছে। ২০১৪ সালে যখন জনপ্রিয় জাগরণের মধ্যদিয়ে সৌদি সমর্থিত মানসুর হাদি সরকারের পতন হয় তখন থেকেই তারা ইয়েমেনের অভ্যন্তরীণ ব্যাপারে বিশেষভাবে হস্তক্ষেপ করে আসছে।

এর কারণ হচ্ছে ভৌগোলিকভাবে ইয়েমেনের গুরুত্বপূর্ণ অবস্থান এবং দেশের বিপুল পরিমাণ প্রাকৃতিক সম্পদের খনি। শত্রুরা ইয়েমেনের জনগণকে প্রাকৃতিক এই সম্পদের সুবিধা থেকে বঞ্চিত করতে চায়। এ কাজে সাবেক প্রেসিডেন্ট মানসুর হাদি আমেরিকাকে সহযোগিতা করেছেন।#

পার্সটুডে