আমেরিকায় কাউন্সিল নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে বাংলাদেশের শাহিন বিজয়ী

বাংলাদেশি অধ্যুষিত যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের প্যাটারসন সিটির ওয়ার্ড কাউন্সিল নির্বাচনে ২ নম্বর ওয়ার্ডে দুই বাংলাদেশি-আমেরিকানের হাড্ডাহাড্ডি ল’ড়াইয়ে বর্তমান কাউন্সিলম্যান শাহীন খালিক সাবেক কাউন্সিলম্যান আক্তারুজ্জামানকে ৮ ভোটে পরাজিত করে পুনরায় কাউন্সিলম্যান নির্বাচিত হয়েছেন।

নিউজার্সি স্টেট গভর্নর ফিল মারফি মহামারি করোনাভাইরাস প্রতিরোধের জন্য এক নির্বাহী আদেশে মেইল ইন ব্যালটে সম্প্রতি এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে ৪ হাজার ৮০৯ জন ভোটার মেইল ইন ব্যালটে ভোট প্রদান করেছেন। তার মধ্যে বিভিন্ন অসংগতির কারণে ৯১৬ ভোট গণনা করা হয়নি।নিউজার্সির পেসাইক কাউন্টি ক্লার্ক অফিস প্রায় এক সপ্তাহ ধরে নির্বাচনের প্রদত্ত ভোট যাচাই-বাছাই করে গত ১৯ মে ফলাফল ঘোষণা করে।

ঘোষিত নির্বাচনের বেসরকারি ফলাফলে বর্তমান কাউন্সিলম্যান শাহীন খালিক ১৭২৯ ভোটা পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক কাউন্সিলম্যান মোহাম্মদ আক্তারুজ্জামান পেয়েছেন ১৭২১ ভোট। নির্বাচনে অপর প্রার্থী ফ্রাঙ্ক ফিলিপেলি পেয়েছেন ৪৪০ ভোট।

বিজয়ী ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় কাউন্সিলম্যান শাহীন খালিক বলেন, ‘প্যাটারসনে কোনো বিভেদ থাকবে না। দলমত নির্বিশেষে সবাইকে নিয়ে কাজ করব’। ভোটের আগে দেওয়া প্রতিশ্রুতি পূরণ করে একটি সুন্দর পরিচ্ছন্ন সিটি গড়ে তোলার আশাবাদ ব্যক্ত করেন বিজয়ী কাউন্সিলম্যান।

বিজয়ী কাউন্সিলম্যান শাহীন খালিকের জন্ম বাংলাদেশের সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার ১নং আলীনগর ইউনিয়নের টিকরপাড়া গ্রামে।তার বাবার নাম মরহুম আব্দুল খালিক। দুইজন বাংলাদেশি-আমেরিকানকে অভিনন্দন ও শুভ কামনা জানিয়েছে প্রবাসী বাংলাদেশিরা।
-বিশ্বজিৎ দে বাবলু, নিউজার্সি যুক্তরাষ্ট্র