আইএস নামে মুসলমানদের ধ্বংসের পায়তারা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

আইএস নামে মুসলমানদের ধ্বংসের পায়তারা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী ছবি সংগৃহিত

আইএস নামে কথিত একটি পক্ষ মুসলমানদের ধ্বংসের পায়তারা করছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। পুলিশের উপর হামলায় আইএস এর দায় স্বীকারের বিষয়ে জানতে চাইলে বুধবার দুপুরে রাজধানীর একটি হোটেলে সাংবাদিক এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যেসব পুলিশ সদস্যের উপর হামলা হয়েছে তারা আশঙ্কা মুক্ত। আপনারা এর আগেই দেখেছেন যে ঘটনাই ঘটুক, ষাট মিনিটের মধ্যে একটি আমেরিকা থেকে চালিত একটি সাইট থেকে হামলার দায় স্বীকার করে।

ঠিক এখানেও তারা সেই ধরণের কাজ করেছে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষ কোনদিন জঙ্গিদের আশ্রয় দেয়না। জঙ্গিবাদকে পছন্দ করে না। এই বাংলাদেশের মাটিতে জঙ্গিদের জায়গা হবে না।

ইসলামিক ফাউন্ডেশনসহ গুরুত্বপূর্ণ কিছু স্থাপনা উড়িয়ে দেয়ার হুমকির বিষয়ে তিনি বলেন, আমাদের নিরাপত্তা বাহিনী অনেক দক্ষ। তারা সব ধরণের পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত রয়েছে। একই সময় পুলিশের উপর হামলার ঘটনা তদন্তের মাধ্যমে উদঘাটন করা হবে বলেও জানিয়েছেন তিনি।

দেশের বিচার বিভাগের স্বাধিনতার কথা উল্লেখ করে তিনি বলেন, দেশের আইন বিভাগ স্বাধীন রয়েছে। তারা কাকে জামিন দিল আর কাকে শাস্তি দিল সেটি একান্ত তাদের বিষয়। আমাদের নয়। আমরা কতোটুকু নিরাপত্তা দিতে পেরেছি সেটাই আমাদের দেখার বিষয়।